1. md.zihadrana@gmail.com : admin :
টেকনাফে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের অবহিতকরণ সভা - দৈনিক সবুজ বাংলাদেশ

১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ । সকাল ১১:৪৯ ।। গভঃ রেজিঃ নং- ডিএ-৬৩৪৬ ।।

সংবাদ শিরোনামঃ
মিথ্যা সংবাদ সম্মেলনের প্রতিবাদে ভুক্তভোগী পরিবারের পক্ষে সংবাদ সম্মেলন ক্ষমতাসীন দলের পদ-পদবী ব্যবহার করে হোটেল ব্যবসার আড়ালে বাদলের মাদক,জুয়া ও রমরমা দেহ ব্যবসা বিশ্বনাথে অবশেষে অস্ত্র ও সহযোগী’সহ পুলিশের খাঁচার বন্দি কুখ্যাত ডাকাত আজির টংগী’তে অবস্থিত ‘জাবান হোটেল’ যেনো অশ্লীল নৃত্য প্রদর্শনী ও মদ সেবনের নিরাপদ আড্ডাখানা বরখাস্তের পরও স্বপদে বহাল বিতর্কিত সেই অধ্যক্ষ প্রতিষেধকের অভাবে সেলিম মাদবরের মৃত্যু মিরপুরে মানব পাচার ও দেহ ব্যবসা চক্রের মূল হোতা মারুফের খুটির জোর কোথায়? হোটেল ক্লিনার থেকে কোটিপতি মারুফ ! সিরাজদিখানে ৯ দিন ধরে কৃষক নজরুল নিখোঁজ, আতংকে পরিবার ট্রাফিক ওয়ারী বিভাগ কর্তৃক বিশ্ব মা দিবস পালন বাংলাদেশ ছাত্রলীগ ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক পদে মুহাম্মদ আলী মিঠুল
টেকনাফে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের অবহিতকরণ সভা

টেকনাফে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের অবহিতকরণ সভা

 

শহীদুল ইসলাম শাহেদ, টেকনাফ (কক্সবাজার)
কক্সবাজারের টেকনাফে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার (১০ ডিসেম্বর) বেলা সাড়ে ১১ টার দিকে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের হলরুমে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ প্রণয় রুদ্র এর সভাপতিত্বে ও স্বাস্থ্য পরিদর্শক ইনচার্জ প্রণব কুমার ধরের পরিচালনায় অনুষ্ঠিত হয়।
আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ এনামুল হক,বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ও রোগ নিয়ন্ত্রক ডাঃ সাঈদ মোহাম্মদ রিয়াদ চৌধুরী, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরিদর্শক বিদ্যুৎ বিহারী নাথ, টেকনাফ মডেল থানার সেকেন্ড অফিসার (এসআই) রায়হান উদ্দিন, উপজেলা ওসিসি কর্মকর্তা নাসিদুল ইসলাম আল ফারুকী, উপজেলা শিশু অধিকার কর্মকর্তা আল শাহরিয়ার, টেকনাফ প্রেসক্লাবের সাবেক সভাপতি জাবেদ ইকবাল চৌধুরী ও স্যানিটারী ইন্সপেক্টর সোহরাব হোসেন প্রমুখ।

সভায় ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানোর উপরে ভিডিও প্রজেক্টরের মাধ্যমে সকল বিষয়ে তুলে ধরে আলাপ আলোচনা করা হয়।

প্রধান অতিথি উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ প্রণয় রুদ্র বলেন, জাতীয় ভিটামিন এ প্লাস খুবই গুরুত্বপূর্ণ। এ সময় ৬-১১ মাস বয়সী শিশুকে ১টি নীল রঙের ভিটামিন এ ক্যাপসুল ও ১২-৫৯ মাস বয়সী শিশুকে ১টি লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। যাতে কোন শিশু এই ক্যাম্পেইন থেকে বাদ না পরে সেজন্য যার যার অবস্থান থেকে সবাইকে সচেতন থাকতে হবে। কেননা এসব শিশুরা আগামী দিনের ভবিষ্যৎ। তাই সকল শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনের আওতায় আনতে হবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2021
ভাষা পরিবর্তন করুন »